‘পর্যটক এক্সপ্রেস’ ঢাকা কক্সবাজার রোটের নতুন ট্রেন

                কক্সবাজার এক্সপ্রেসঢাকা কক্সবাজার রোটের নতুন ট্রেন

 

            ট্রেনকক্সবাজার এক্সপ্রেস’ –এর পরই ২য় ট্রেন টিপর্যটক এক্সপ্রেসচূড়ান্ত করেছে রেল কর্তৃপক্ষ।


             বিরতিহীন যাত্রীসেবা একই ভাড়ায় ঢাকা-কক্সবাজার রুটে ১০ জানুয়ারি ২০২৪ থেকে আরো এক জোড়া ট্রেন যাত্রা শুরু করবে।

রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী জানিয়েছেন, এই ট্রেনে ৭৮৫টি আসন রয়েছে। ১১৫টি আসন চট্টগ্রাম স্টেশনের জন্য ট্রেনটি সপ্তাহে রোববার বন্ধ থাকবে।

নতুন নামেরপর্যটক এক্সপ্রেসআন্তঃনগর ট্রেনটি  শুধু ঢাকা বিমানবন্দরে ৫মিনিট চট্টগ্রামে স্টেশনে ২০মিনিট যাত্রাবিরতি দিয়ে বিরতিহীনভাবে চলবে।

 সময় সূচি তেপর্যটক এক্সপ্রেসটি রাজধানীর কমলাপুর স্টেশন ছাড়বে সকাল সোয়া ছয়টায় ছেডে চট্টগ্রামে পৌঁছাবে বেলা ১১টা ২০ মিনিটে। ২০ মিনিট যাত্রা বিরতি দিয়ে কক্সবাজারে পৌঁছাবে বেলা তিনটায়। কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ট্রেন ছাড়বে রাত আটটায়। চট্টগ্রাম স্টেশনে আসবে রাত ১০টা ৫০ মিনিটে। আর ঢাকায় পৌঁছাবে ভোর সাড়ে চারটায়।

ঢাকা থেকে কক্সবাজারের দূরত্ব ৩৪৬ কিলোমিটার। এই পথে আন্তঃনগর ট্রেনের শোভন চেয়ারের ভাড়া ধরা হয়েছে ৫০০ টাকা। শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চেয়ারের ভাড়া ৯৬১ টাকা, এসি সিটের ভাড়া হাজার ১৫০ টাকা এবং ঘুমিয়ে যাওয়ার জন্য প্রত্যেক যাত্রীকে ভাড়া দিতে হয় হাজার ৭২৫ টাকা

     ট্রেনটির নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন। কোরিয়া থেকে সদ্য আমদানি করা কোচ দিয়ে ট্রেনটি পরিচালনা করা হবে।

ঢাকা-কক্সবাজার পথে গত ডিসেম্বর ট্রেন চলাচল শুরু হয়।

নবীনতর পূর্বতন