ড. মাহমুদুর রহমান দেশে ফিরেছেন

ড. মাহমুদুর রহমান দেশে ফিরেছেন।

দেশে ফিরলেন আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান।

 


 


অসুস্থ মাকে দেখার জন্য দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান দেশে ফিরেছেন। অদ্য শুক্রবার (২৭ সেপ্টেম্বর,২০২৪) সকাল ৯টায় একটি ফ্লাইটে তিনি তুরস্ক থেকে দেশে ফেরেন। সাড়ে পাঁচ বছরের বেশি সময় নির্বাসিত জীবন কাটিয়ে দেশে ফিরেছেন।

মাহমুদুর রহমানের বিরুদ্ধে আওয়ামী সরকার ১২৪টি মামলা করে । ২০১০ সালের জুনে প্রথম দফায় আমার দেশ বন্ধ ও সম্পাদক মাহমুদুর রহমানকে আটক করা হয়।

দ্বিতীয় দফায় ২০১৩ সালের ১১ এপ্রিল আবারও আমার দেশ বন্ধ করে মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।

বিমানবন্দরে মাহমুদুর রহমানকে স্বাগত জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতারা। ২৭ সেপ্টেম্বর, ২০২৪।

মাহমুদুর রহমান বলেন, “গত ১৬ বছর ধরে আওয়ামী ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে বিভিন্ন রাজনৈতিক দল বিএনপি, জামায়াত, অন্যান্য দলের মতো আমি ব্যক্তিগত পর্যায়ে লড়াই করে গেছি। লড়াই করেছি আমার মতো করে ‘আমার দেশ পরিবারকে সঙ্গে নিয়ে।আমার লড়াই ছিল বুদ্ধিবৃত্তির লড়াই, আমার লড়াই ছিল কালচারের লড়াই।

আরো সংবাদ

নবীনতর পূর্বতন